পড়শি
- ইমরান মুহম্মদ ১৫-০৫-২০২৪

তোর বাড়ির পাশে আমি এক ঘর বানাবো।
বাঁশ-বেড়ার ঘর;বেড়ার শত ছিদ্রর গায়ে
লেগে থাকবে দুপুরের রোধ-
ছায়া পথের নিষ্পাপ তারাদের মত; নিরবে!
প্রতিবেশি হবো দুজন
পাশাপাশি বাস আমাদের - ঘরের গায়ে ঘর
বেড়ার ছায়ায় বেড়া!
রাত দিন উঁকিঝুঁকি তে তোর মুখ, তোর ঠোট
তোর হাসি-
দিনরাতের চোখাচোখি তে আমার বেদনা, আমার দুঃখ দেখে নিস তুইও...
প্রতিবেশি হিসেবে মাঝেমধ্যে ধার করবো
সন্ধ্যা-বাতির আলো।
তোর বাড়ির পাশে আমি একটা ঘর বানাবো
প্রতিবেশি হবো দুজন;
কোনো এক রাতে জেগে উঠবো ছায়াপথের
নিষ্পাপ তারা দেখতে আমরা-
যে রাতে কোনো চাঁদ উঠবে না...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।